Header Ads

Header ADS

কখন লিপবাম ব্যবহার করবো ???

লিপ


আর্দ্র, মসৃণ ও কোমল ঠোঁটের মিষ্টি হাসি আপনার সৌর্ন্দযকে ফুটিয়ে তুলে বহুগুণ। শুষ্ক ও মসৃণ ঠোঁট আপনার সৌর্ন্দযকে মলিন করে দেয়। তাই ঠোঁটের সঠিক যত্ন নিতে হবে।

প্রতিদিনঃ সুস্থ ঠোঁট মানেই নরম, কোমল এবং মোলায়েম ঠোঁট। তাই, ঠোঁট সুন্দর রাখতে প্রতিদিন এবং প্রতিরাতে লিপবাম ব্যবহার করুন।
শুষ্ক ও ঠান্ডা আবহাওয়ায়ঃ সূর্যের আলো এবং শুষ্ক ও ঠান্ডা আবহাওয়ায় ঠোঁট আর্দ্রতা হারিয়ে রুক্ষ ও খসখসে হয়ে যায়। তাই, প্রতিবার বাহিরে যাবার সময় ঠোঁটে লিপবাম ব্যবহার করুন। প্রতিকূল আবহাওয়ায় ঠোঁট সুরক্ষিত রাখতে নিয়মিত লিপবাম ব্যবহার করুন।
এয়ার কন্ডিশন কক্ষেঃ এয়ার কন্ডিশনের শুষ্ক আবহাওয়ায় দীর্ঘক্ষণ থাকলে ঠোঁট শুষ্ক ও রুক্ষ হয়ে যেতে পারে। লিপবাম ঠোঁটের আর্দ্রতা ধরে রেখে ঠোঁটকে সুরক্ষা দেয়।
লিপস্টিকের আগেঃ ঠোঁটে লিপস্টিক দেয়ার আগে সামান্য লিপবাম লাগিয়ে নিন। লিপবাম আপনার ঠোঁটের আর্দ্রতা ধরে রাখবে এবং প্রতিকূল আবহাওয়া ও ক্ষতিকারক কৃত্রিম রঙ থেকে ঠোঁটকে সুরক্ষিত রাখবে এবং লিপবামের উপর লিপস্টিক ব্যবহার করার ফলে লিপস্টিকের রঙ দীর্ঘস্থায়ী হবে।
সূর্যের আলোতেঃ সূর্যের ক্ষতিকারক UV রশ্মির কারণে ঠোঁট শুষ্ক, রুক্ষ ও বিবর্ণ হয়ে যেতে পারে। আর ঠোঁটে মেলানিন কম থাকায় খুব সহজেই রোদে পুড়ে যায়। এই কারণে বাহিরে যাওযার আগে সবসময় SPF যুক্ত লিপবাম ব্যবহার করুন।
ঘুমানোর আগেঃ ঘুমানোর সময় মুখ দিয়ে নিঃশ্বাস নেয়ার কারণে ঠোঁট শুষ্ক হয়ে যেতে পারে । তাই, প্রতিরাতে ঘুমাতে যাওয়ার আগে লিপবাম ব্যবহার করুন। এতে আপনার ঠোঁটের প্রাকৃতিক আর্দ্রতা বজায় থাকবে এবং ঠোঁট হবে কোমল মসৃণ ও লাবণ্যময়।

No comments

Powered by Blogger.